প্রথম পরিচয়
- ডা. মনোয়ারুল ইসলাম ২৮-০৪-২০২৪

আজ নুসরাত বুঝি বেজায় সুখে

চাঁদের হাসি ফুটেছে তার চাঁদমুখে,

এক ফাগুনের সকালে হয় পরিচয়।

প্রথম দেখাতে এ মন মুগ্ধ হয়ে কয়

জানবই জানব, তোমার ও হৃদয়।



প্রথম দেখাতেই নুসরাতও মুগ্ধ হয়

জুনিয়র হওয়া সত্ত্বেও 'তুমি' বলে কয়!

সব কাজে সে মোর সাথে লেগে রয়

ছটফট করে, যদি চোখের আড়াল হয়।

প্রথম পরিচয়েই সে আপন করে নেয়

দুষ্টুমি করলে আমার কান মলে দেয়।

সর্বদা খুঁজে ফিরে, বলে, সে গেল কই?

তার অস্থিরতা দেখে আমি মুগ্ধ হয়ে রই।

প্রতীক্ষার পর যখন পায় মোরে খুঁজে

রাজ্যের খুশিতে মোর হাত ধরে নিজে।



তোমার আমার প্রেম থাক চিরকাল অটুট

খোদাও বুঝি চান না, মোদের প্রেম টুটুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sohrabrustom
২০-০২-২০১৮ ২১:৫২ মিঃ

অসাধারণ